তোমার বন্দনা
- সাজ্জাদ আলম - পানি ১৭-০৫-২০২৪

অাঁখি তোমার মায়া ভরা
যেন মোহনায় অাঁকা দু'টি কুসুম,
স্বপ্নে ভরা
যেন অবারিত আকাশে মুক্ত-বিহঙ্গ।

মুখ লুকাবে শঙ্খায় কমল
তোমার পানে চেয়ে,
লাবণ্যময়ে যায় যদি হেরে।

নয়ন জলে ভরা তোমার পলক,
যেন শিশির ভেজা
সকালে মুক্তার ঝলক।

রুপ তোমার অ-বলা!
যেন তুমি মোনালিসার
যোগ্যতম ললনা।

বচন তোমার বাসন্তীর কন্ঠে
মধুর গান,
চোখের বিনিময় যেন তোমার
অমৃত সুধা পান।

হারিয়ে যায় আমার অভিনিবেশ,
তোমার রুপ লাবণ্যতার আবেশ।
মোহনায় তোমার
রাকেশের অবয়ব -
চৈতন্য তোমার অবিচল।

কবি: সাজ্জাদ আলম
স্থান : রাজাশাহী বিশ্ববিদ্যালয়
তারিখ : ২২/১০/২০১৬।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।